গুগলে সার্চ করার অজানা কিছু কৌশল।

গুগলে সার্চ করার অজানা কিছু কৌশল।
গুগল পৃথিবীর সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন।গুগল কে চেনে না,এমন কোনো ইন্টারনেট ব্যবহারকারী পাওয়া বিরল।আমরা কোনো সমস্যা বা তথ্য খুজে বের করার জন্য গুগলে সার্চ করে থাকি।গুগলে সার্চ করার সময় সঠিক তথ্য অনেকে পায় না।গুগলে সঠিক তথ্যটি থাকা সত্তেও তথ্য টি খুজে পাওয়া যায় না।কারন আপনি সঠিক কিওয়ার্ড দিয়ে সার্চ করতে পারেন নি।তাই আজকে গুগলে সার্চ করার অজানা কিছু কৌশল নিয়ে আলোচনা করবো।
  • আপনি যদি নিদিষ্ট কোনো ওয়েবসাইট এর তথ্য গুগলে সার্চ করে পেতে চান।তাহলে গুগলে yourkeyword:site এই কিওয়ার্ড ব্যবহার করতে পারেন।যেমন ধরেন বিকল্প২৪ এর ফেসবুক বিষয়ক কোনো তথ্য খুজে পেতে চান তাহলে আপনি ফেসবুক:bikolpo24.com এই ভাবে সার্চ করতে পারেন।
  • Jaguar একটি সুন্দর প্রানী।ধরেন আপনি গুগলে সার্চ করলেন Jaguar  লিখে,জাগুয়ার গাড়ি চলে এলো।আপনি চাইলেন জাগুয়ার প্রানী আসলো গাড়ি। এই সমস্যা থেকে বাচতে jaguar-car লিখে সার্চ করতে পারেন।
  • ধরুন আপনি একজনকে নিয়ে একটি বই লিখলেন। বই এর উপরে একটি ছবি দেয়া লাগবে।আপনি তার মখের ছবিটি দিতে চান কিন্তু গুগলে সার্চ করলে নানান রকমের ফটো আসছে।এই সমস্যা এড়াতে সার্চ করার পর লিংকের শেষে &imgtype=face যোগ করে দিতে পারেন তাহলে আপনার কাক্ষিত ফলাফল পেয়ে যাবেন।
আপনার বন্ধুদের জানিয়ে দিতে পোষ্ট টি শেয়ার করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url